৫ম বিপিও সামিট শুরু হচ্ছে ২২ জুলাই

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : বিভাগীয় পর্যায়ের বিপিও সম্মেলন শেষ, এবার ঢাকায় কেন্দ্রীয়ভাবে ২২-২৩ জুলাই দুই দিনব্যাপী ৫মবারের মতো ‘বিপিও সামিট বাংলাদেশ ২০২৩’ অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

রাজধানীর রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে ৫মবারের মতো সম্মেলনটির উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে আরও উপস্থিত থাকবেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিন ও অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তফা কামাল।

সমাপনীতে প্রধান অতিথি হিসেবে থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

Techshohor Youtube

সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে জানিয়েছেন বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।

সম্মেলনে বিপিও খাতের ৯টি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। প্রথম দিনেই অনুষ্ঠিত হবে ৪টি সেমিনার। আর ২য় দিনে ৫টি সেমিনার অনুষ্ঠিত হবে। হাইব্রিড পদ্ধতিতে অনলাইনেও চলবে সেমিনারগুলো।

দেশী বিদেশী আলোচকরা সেমিনারে বাংলাদেশের বিপিও খাতে ২০২৫ সালের মধ্যে এক লক্ষ লোকের কর্মসংস্থান এবং ১ বিলিয়ন ডলার আয়ের লক্ষ্যমাত্রা অর্জনের চ্যালেঞ্জ ও প্রস্তুতিসহ সমসাময়িক তথ্য ও প্রযুক্তিসংক্রান্ত অনেক বিষয়ে আলোকপাত করবেন। মুক্তপেশাজীবি থেকে উদ্যোক্তা হওয়ার কৌশলও উপস্থাপন করবেন তারা।

বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বাক্কো কার্য নির্বাহী কমিটির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল বাসার, পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু ও ফজলুল হক। এসময় উপস্থিত গণমাধ্যম কর্মীদের নানা প্রশ্নের জবাব দেন তারা।

উল্লেখ্য, ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অন্তর্গত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত ‘বিজনেস প্রোমোশন কাউন্সিল’-এর সার্বিক সহযোগিতায় আয়োজিত হচ্ছে “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩” ।



from টেক শহর https://ift.tt/R7F9HV4
Previous Post Next Post