১৫ মিনিটে ম্যাসেজ এডিট করার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: হোয়াটসঅ্যাপে ম্যাসেজ এডিট করার সুযোগ পেতে যাচ্ছেন এর ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগের প্লাটফর্মটি জানিয়েছে ম্যাসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তা এডিট বা ঠিকঠাক করা যাবে।

টেলিগ্রাম ও ডিসকর্ডের মতো প্রতিদ্বন্দ্বীদের সাথে তাল মিলিয়ে ম্যাসেজ এডিট করার নতুন ফিচারটি আনছে হোয়াটসঅ্যাপ। আগামি কয়েক সপ্তাহের মধ্যে হোয়াটসঅ্যাপের ২০০ কোটি ব্যবহারকারী ম্যাসেজ এডিট করার ফিচারটি ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় বাজার ভারত; এখানে তাদের ৪৮ কোটি ৭০ লাখ ব্যবহারকারী রয়েছেন। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ছোটখাট বানান ভুল থেকে শুরু করে ম্যাসেজে অতিরিক্ত কোন কথা যোগ করার মতো চ্যাটে আরো বেশি নিয়ন্ত্রন রাখার সুযোগ পেতে যাচ্ছেন ব্যবহারকারীরা। এজন্য বার্তা প্রেরককে পাঠানো ম্যাসেজে দীর্ঘ চাপ দিয়ে রাখতে হবে এবং এর ১৫ মিনিট পর্যন্ত মেন্যু থেকে ‘এডিট’ লেখাটি বাছাই করতে হবে।’ পরিমার্জন করা লেখাগুলোর উপরে ‘এডিট’ লেখাটি দেখা যাবে। এরফলে এর প্রাপকরা বুঝতে পারবেন কনটেন্টটি পরিবর্তিত হয়েছে। তবে বার্তাটি কিভাবে এডিট করা হয়েছে তা দেখানো হবে না।

Techshohor Youtube

হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম ও সিগনালও কিছুদিন আগে এ ধরনের পরিষেবা চালু করেছে। অন্যদিকে আরেক সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুক এক দশক আগে থেকেই এ ব্যবস্থা চালু করেছে। ফেসবুকের অর্ধেকেরও বেশি ব্যবহারকারী মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে থাকে; যেখানে অনেক বেশি টাইপিং এরর দেখায়। ফেসবুকেও আপডেট করা বার্তাগুলো এডিটেড হিসেবে মডিফাই করা থাকে। ব্যবহারকারীদের দেখার জন্য এডিটের একটি হিস্টোরিও থাকে।

গত বছর ইলন মাস্কের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের পক্ষ থেকে বলা হয় তাদের পেইং সাবসক্রাইবাররা টুইট এডিট করার সুযোগ পাবেন। টুইটারে বার্তা পোস্ট করার ৩০ মিনিট পর তা এডিট করা যবে।

বিবিসি/আরএপি

আরও পড়ুন

টুইটারে এডিট বাটনে স্বপ্নভঙ্গ!

অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে নতুন সিকিউরিটি ফিচার যোগ হচ্ছে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে চ্যাটজিপিটির ব্যবহার যেভাবে



from টেক শহর https://ift.tt/ZkANjlT
Previous Post Next Post