বঙগবনধ সমরক জদঘর অযনমশন মভ মজব ভই পরদরশত

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : প্রদর্শিত হলো অ্যানিমেশন মুভি ‘মুজিব ভাই”। বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক নির্মিত হওয়া এই মুভিটি জাতীয় সংসদের সদস্যদের জন্য প্রদর্শন করা হয় ।

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সহ বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং জাতীয় সংসদের সংসদ সদস্যগণ চলচ্চিত্রটি দেখেন ।

‘মুজিব ভাই” অ্যানিমেশন চলচ্চিত্রে ১৯৪৮ থেকে ১৯৬৯ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের একটি নির্দিষ্ট সময়ের ঘটনা প্রবাহ সমূহ তুলে ধরা হয়েছে।

Techshohor Youtube
শিক্ষা মন্ত্রী দীপু মনি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

চলচ্চিত্র প্রদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন , নতুন প্রজন্মের শিশু-কিশোরসহ সকলের কাছে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও আদর্শের গল্প পৌছে দেয়া আমাদের দায়িত্ব। তাদেরকে জানানোর জন্য অ্যানিমেশন চলচ্চিত্রের চেয়ে ভাল আর কোন মাধ্যম হতে পারে না। নির্মাতাগণ বঙ্গবন্ধুর সম্পর্কে এ অ্যানিমেশন চলচ্চিত্রের মাধ্যমে সুনিপণভাবে তুলে ধরেছেন।

পলক বলেন, বাবা-মায়ের আদরের খোকা কিভাবে বাংলার মানুষের কাছে মুজিব ভাই হয়ে উঠলেন, তাঁর জীবন সংগ্রাম এবং তাঁর বিজয়ের সারমর্ম তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই চলচ্চিত্রটিতে। এর পাশাপাশি অ্যানিমেশন শিল্পকে সম্ভাবনাময়ী খাত হিসেবে গড়ে তুলতে এ আয়োজন।

দেশের তরুণদের উদ্বুদ্ধ করতে এ চলচ্চিত্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।



from টেক শহর https://ift.tt/zmlB480
Previous Post Next Post