এমপি ফখরুল ইমামকে ‘মিথ্যুক’ বলল তথ্যপ্রযুক্তি সংগঠনগুলো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য বা এমপি ফখরুল ইমামের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনেছে তথ্যপ্রযুক্তি খাতের পাঁচ সংগঠন।

বুধবার রাত ১১টায় অনলাইনে এক জরুরি সংবাদ সম্মেলনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এই সংসদ সদস্যের প্রতি নিন্দাও জানায়।

সংগঠনগুলোর নেতারা বলছেন, মহান জাতীয় সংসদে তথ্যপ্রযুক্তির পাঁচ সংগঠনকে জড়িয়ে মিথ্যাচার করেছেন ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম।

Techshohor Youtube

যা নিয়ে সংসদ সদস্য ফখরুল ইমামের বিরুদ্ধে অভিযোগ :

সংবাদ সম্মেলনে সংগঠনগুলোর নেতারা জানান, বাংলাদেশে জনবান্ধব সেবা ব্যবস্থার উন্নয়নে তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী সংস্কৃতির বিকাশ এবং জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সহায়তা প্রদানকল্পে ‘এজেন্সি টু ইনোভেট (এটুআই) বিল, ২০২৩’ নামে একটি বিল জাতীয় সংসদে উত্থাপিত হয়েছে। বুধবার একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বিলটি উত্থাপন করেন। এছাড়া তিনি ‘এজেন্সি টু ইনোভেট (এটুআই) বিল, ২০২৩’ ১৫ দিনের মধ্যে পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে প্রেরণ করার অনুরোধ জানান।

‘তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী বিল উত্থাপনের পর স্পিকার উক্ত বিষয়ে পক্ষে-বিপক্ষে মতামত দেয়ার জন্য জাতীয় সংসদের সদস্য ফখরুল ইমাম’কে সুযোগ দেন। এসময় উল্লেখিত পাঁচটি সংগঠনের নাম উল্লেখ করে বিলের বিপক্ষে আপত্তি আছে বলে সংসদে বক্তব্য দেন’ বলেন নেতারা।

আর ওই বক্তব্যেই মিথ্যাচার করা হয়েছে বলে অভিযোগ।

পাঁচ সংগঠনের নেতারা যা বলছেন :

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, মহান জাতীয় সংসদে আমাদের নাম বলে ‘আজকেও আমাদের সঙ্গে কথা বলা হয়েছে’ উল্লেখ করাটা ছিল মিথ্যা কথা। গত বছরের ৩০ মে দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতে তিনি যে বক্তব্য দিয়েছেন এবং বলেছেন ‘আমরা চিঠির দাবি থেকে এক চুলও সরে আসিনি’ এবং তিনি ‘সংসদে আসার আগেও আমাদের সঙ্গে কথা বলেছেন; তা পুরোপুরি মিথ্যা। এটা আমাদের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে। তাই আগামীকালই বিষয়টি অবহিত করে আমরা অবশ্যই স্পিকার বরাবর চিঠি দেবো। তার এই ধরণের বক্তব্য ভীষণ মাত্রায় হতাশাজনক।

বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, ‘সংসদ সদস্যের এমন কথায় আমরা লজ্জিত। শুধু আজ নয়, কখনোই উনার সাথে আমাদের কোনো কথা হয়নি।’ 

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেছেন, ‘আমরা উনাকে চিনি না। উনি যা বলেছেন তা ডাহা মিথ্যা কথা।’

এসময় বিসিএস সভাপতি সুব্রত সরকার ও ই-ক্যাব যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশাও নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনসহ সংগঠনগুলোর শীর্ষ পর্যায়ের নেতারা যোগ দেন।



from টেক শহর https://ift.tt/wmZ4Hf5
Previous Post Next Post