কাজ শুরু করলেন টুইটারের সিইও লিন্ডা ইয়াকারিনু

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ প্লাটফর্ম টুইটারের প্রধান নির্বাহি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন লিন্ডা ইয়াকারিনু। নির্ধারিত সময়ের আগেই তিনি কাজ শুরু করলেন।

ইয়াকারিনু এর আগে বিজ্ঞাপন প্রতিষ্ঠান এনবিসিইউনিভার্সালের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত মাসের ১২ তারিখে টুইটারের মালিক ইলন মাস্ক ঘোষণা দেন ছয় সপ্তাহের মধ্যেই তার উত্তরসূরি এখানে যোগদান করবেন। সে হিসেবে দেখা যাচ্ছে ধারণাকৃত সময়ের আগেই ইয়াকারিনু দায়িত্ব গ্রহন করলেন।

এনবিসিইউনিভার্সাল থেকে জোয়ে বেনারচকেউ টুইটারে নিয়োগ দেয়া হয়েছে। বেনারচ এনবিসিইউনিভার্সালের কমিউনিকেশন, বিজ্ঞাপন এবং পার্টনারশিপ বিভাগের প্রেসিডেন্ট ছিলেন। এছাড়া তিনি বেশ কয়েকবছর মেটাতেও কাজ করেছেন। ইয়াকারিনো তার সাবেক সহকর্মীকে টুইটারে যোগদান নিয়ে অভিবাদন জানিয়েছেন।

Techshohor Youtube

বেনারচ বলেছেন, আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে টুইটারকে এগিয়ে নিয়ে যেতে চাই। টুইটারকে পুনঃনির্মাতে গোটা টিমের সাথে একসঙ্গে কাজ করবো। এদিকে টুইটারের নতুন সিইও ৬০ বছর বয়সী ইয়াকারিনু কোম্পানিটির ব্যবসায় কার্যক্রম দেখভাল করবেন। নানা সমস্যায় বর্তমানে ব্যবসায়িক দিক থেকে চাপে রয়েছে টুইটার।

টুইটার ক্রয়ের পর থেকে এর ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করেছেন মাস্ক। কোম্পানির অ্যাকাউন্ট ভেরিফাইয়েড নীতিতে পরিবর্তন এনেছেন। এসময়ে বিপুলসংখ্যক বিজ্ঞাপনদাতা টুইটার ছেড়ে চলে গিয়েছেন। মাস্ক টুইটারের নির্বাহি চেয়ারম্যান ও প্রধান টেকনোলজি অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিবিসি/আরএপি

আরও পড়ুন

টুইটারের মূল্যমানে ধ্বস নেমেছে

নতুন সিইও আসলেই টুইটারের পাহাড়সম সমস্যার সমাধান হবে কি ?



from টেক শহর https://ift.tt/HJOQzlu
Previous Post Next Post