পৃথিবীর চারপাশে উড়ছে রহস্যজনক ধাতব বস্তু !

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : পৃথিবীর চারদিকে বিভিন্ন অংশে রহস্যজনক উড়ন্ত ধাতব গোলাকার বস্তু দেখা গিয়েছে। তবে এটি সত্যিকার অর্থেই কি সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানান নি নাসা এবং পেন্টাগনের বিজ্ঞানীরা।

নাসার একটি স্বতন্ত্র প্যানেল পরিচয়হীন উড়ন্ত বস্তু (ইউএফও) নিয়ে গবেষণা করছে। এ অবস্থায় পৃথিবীর চারপাশে ঘুরতে থাকা রহস্যজনক গোলাকার বস্তুটিকে ‘আনআইন্ডেটিফায়েড অ্যানোমেলিউয়াস ফেনোমেনা (ইউএইপি) বা ‘অপরিচিত অস্বাভাবিক ঘটনা’ হিসেবে শ্রেনীকরন করেছেন যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তারা। ইউএপি’র অস্তিত্ব নিয়ে নতুন গবেষণার অংশ হিসেবে তথ্যগুলো প্রকাশ করেছে নাসার প্যানেলটি। এখানে সাগর, মহাকাশ এবং ভূপৃষ্ঠের রহস্যজনক বিষয়গুলোও অন্তর্ভুক্ত হতে পারে। পুরো গবেষণাটি আরো কিছুদিন পর প্রকাশিত হবে বলে জানা গিয়েছে।

যুুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের অল-ডোমেইন অ্যানোমালি রিসলিউশন অফিসের (এএআরও) পরিচালক সীন ক্রিকপ্যাট্রিক বলেছেন, ‘ধাতব কক্ষপথ’ সবচেয়ে সাধারন ধরনের ইউএইপি।’ তিনি আরো বলেছেন, গোলাকার বস্তুগুলোর ব্যাস হবে এক থেকে চার ডায়ামিটার। একে এখন পর্যন্ত বায়ুবাহিত সম্পদের নিরাপত্তার ঝুঁকি হিসেবে দেখা হচ্ছে না।’

Techshohor Youtube

গোলাকার বস্তুগুলোকে পৃথিবীর চারপাশে নানা গতিতে উড়তে দেখা গিয়েছে। যখন ফ্লাইট থেকে এগুলো পর্যবেক্ষণ করা হয়েছে দেখা গিয়েছে, কিছু কিছু একেবারেই নড়াচড়া করে নি আবার কিছু কিছু সক্রিয় ছিলো। গাড়ির ইঞ্জিণের মাধ্যমে যেভাবে ‘থার্মাল তাপ’ সৃষ্টি হয় সেভাবে ইউএপি থেকে কোন তাপ বের হয় নি।

উড়ন্ত বস্তুগুলোর যে ছবি পাওয়া গিয়েছে সে অনুযায়ি ধারণা করা হচ্ছে, এগুলো সাদা, রূপালি বা স্বচ্ছ রংয়ের হতে পারে। এগুলো সাধারনত ১০ হাজার থেকে ৩০ হাজার ফুট উচ্চতার মধ্যে দেখা যায়; এমন উচ্চতায় মূলত বাণিজ্যিক উড়োজাহাজগুলো উড়ে। নাসার প্যানেলটি জানিয়েছে , ধাতব বস্তুগুলো বর্হিজাগতিক কোন জীবনের প্রমান দেয় না।

যদিও এ নিয়ে অনলাইনে অনেক ধরনের থিওরিই রয়েছে। তবে এই বস্তুগুলোকে বোঝতে আরো শক্তিশালী তথ্য লাগবে। ধাতব বস্তুগুলো নিয়ে ১৬ সদস্যদের প্যানেলের কাছে বিস্তারিত আর কোন তথ্য নেই বলে জানা গিয়েছে। আর এই মুহুর্তে কোন কক্ষকে তারা আটকাতে বা ক্যাপচর করতে পারে নি। তারা জানিয়েছেন, এ ধরনের কোন বিষয় নিয়ে উপসংহারে পৌঁছানো একটি সময় সাপেক্ষ বিষয়।

আরএপি



from টেক শহর https://ift.tt/WAXMrwT
Previous Post Next Post