আইসিটি খাত থেকে রফতানি আয় ১.৭ বিলিয়ন ডলার

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: দেশের আইসিটি খাত থেকে রফতানি আয় হচ্ছে ১.৭ বিলিয়ন ডলার। দেশের ৭৩ দশমিক ৫৫ শতাংশ জনগোষ্ঠী এখন ইন্টারনেটে সংযুক্ত। সক্রিয় রয়েছে ১৮২.৫৩ মিলিয়ন মোবাইল সিম। এসব মাধ্যমে ২১৭৮টি সরকারি সেবা মিলছে ডিজিটালি।

রোববার লন্ডন ম্যারিয়ট হোটেলে যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এই তথ্য তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্প কার্যকর করার ফলে আজকে গ্রামে বসে বিদেশে কাজ করে পয়সা কামাই করতে পারছে। এখন ৬ লাখ ৫০ হাজার ফ্রিল্যান্সার রয়েছে।

Techshohor Youtube

প্রধানমন্ত্রী বলেন, আমরা সারাদেশে হাইটেক পার্ক, ইনকিউবেশন সেন্টার তৈরি করে দিচ্ছি। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ব্যবস্থা করে দিচ্ছি। আর ইনকিউবেশন সেন্টার ইনস্টিটিউশন গড়ে তোলার আইন কেবিনেটে পাশ হয়েছে। আগামীতে পার্লামেন্টে আমরা পাশ করে দেবো। সমস্ত বাংলাদেশ হবে ডিজিটালাইজড। গড়ে তুলবো স্মার্ট বাংলাদেশ।

এসময় উপস্থিত শ্রোতারা জয়বাংলা শ্লোগানে মুখরিত করে সংবর্ধনা প্রাঙ্গন।

অনুষ্ঠানে চারদলীয় জোট সরকারের শাসনামলের সঙ্গে নিজের সরকারের ১৪ বছরে অর্জিত উন্নয়নের পরিসংখ্যান তুলে ধরে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।



from টেক শহর https://ift.tt/oTuK3l6
Previous Post Next Post