হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র ২য় ব্যাচ শুরু, নিবন্ধন শেষ ২৫মে

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : আবারও শুরু হল হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র ২য় ব্যাচের নিবন্ধন। রেজিস্ট্রেশন করার শেষ তারিখ আগামী ২৫ মে। নির্বাচিত শিক্ষার্থীদের বুয়েটের ইসিই বিল্ডিং- এ ক্লাস শুরু আগামী ৮ জুন। প্রশিক্ষণ শেষে থাকছে হুয়াওয়ে সার্টিফাইড আইসিটি অ্যাসোসিয়েট (এইচসিআইএ) সার্টিফিকেট অর্জনের সুযোগ।

৪র্থ বর্ষ, স্নাতকোত্তর এবং অন্যান্য প্রকৌশল বিভাগ (ইইই/সিএসই/সিএস/আইসিই/ইসিই/ইটিই/ইইসিই আইটি) থেকে পাশ করা শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন।

এই নতুন ব্যাচের শিক্ষার্থীদের জন্য ক্লাউড কম্পিউটিং ও স্টোরেজের উপর ৭ সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ  থাকবে, প্রতি সপ্তাহে হবে চার ঘণ্টা ক্লাস।

Techshohor Youtube

শিক্ষার্থীরা https://ift.tt/l5CLpaT অথবা https://eee.buet.ac.bd/ এই লিঙ্কে আবেদনপত্র জমা দিতে পারবেন। কর্তৃপক্ষ ইমেইল করে জানাবে। প্রতিটি কোর্সের জন্য ৩০ জন নির্বাচন করা হবে। নির্বাচিত শিক্ষার্থীদের ‘হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র অনুকূলে পে-অর্ডার (পিও)/ ডিমান্ড ড্রাফ্টের (ডিডি) মাধ্যমে রেজিস্ট্রেশন ফি দেওয়ার পর একাডেমিতে পিও/ ডিডি জমা দিতে হবে। পরবর্তীতে ইমেলে (huaweibuetict@gmail.com) পিও/ ডিডি’র স্ক্যান করা কপি/ ফটোকপি পাঠানোর পর নির্বাচিত শিক্ষার্থীরা প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশনা সহ একটি কনফার্মেশন মেইল পাবেন।

উল্লেখ্য, হুয়াওয়ের বিশ্বের ৯০টিরও বেশি দেশে ১৫০০ আইসিটি একাডেমি আছে। বাংলাদেশে আইসিটি ইকোসিস্টেম গড়ে তোলার প্রচেষ্টার অংশ হিসেবে হুয়াওয়ে গত বছরের ২৩ মার্চ বুয়েট আইসিটি একাডেমি চালু করে এবং ১২ জানুয়ারী  (২০২৩) থেকে এর আনুষ্ঠানিক যাত্রা করে।

সম্প্রতি ‘হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র প্রথম ব্যাচের ২৪ জন শিক্ষার্থী প্রশিক্ষণ শেষে সনদ অর্জন করেছে।হুয়াওয়ে অথরাইজড ইনফরমেশন অ্যান্ড নেটওয়ার্ক একাডেমি (এইচএআইএনএ) এই কোর্সটি সমন্বয় এবং  সার্টিফিকেশন প্রদান করে।

আরওপড়ুন

৫ বছরে ৫০ হাজার তরুণের আইসিটি প্রতিভা বিকাশে কাজ করবে হুয়াওয়ে

আইসিটি একাডেমি তৈরির উদ্যোগ হুয়াওয়ের



from টেক শহর https://ift.tt/qPYaBjy
Previous Post Next Post