অ্যাপলের ওয়ার্ল্ডওয়াইড কনফারেন্স ৫ জুন

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: এ বছরের অ্যাপলের ওয়ার্ল্ডওয়াইড কনফারেন্স (ডব্লিউ ডব্লিউ ডিসি) অনুষ্ঠিত হবে ৫ জুন। মূলত ডেভেলপারদের লক্ষ্য করেই অ্যাপল এই আয়োজনটি করে থাকে।

পাশাপাশি এখানে অ্যাপলের নতুন ওএস সংস্করনেরও ঘোষণা দেয়া হয়। আইফোন,আইপ্যাড এবং ম্যাক ব্যবহারকারীরাও ডব্লিউ ডব্লিউ ডিসির জন্য অপেক্ষা করতে থাকে। এবারের ডব্লিউ ডব্লিউ ডিসি আয়োজনে নতুন কি আসছে তা এখন পর্যন্ত নিশ্চিত করা হয় নি। তবে ধারণা করা হচ্ছে এক্সআরওএস নিয়ে কিছু করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এক্সআরওএস একটি সফটওয়্যার প্লাটফর্ম যা অ্যাপলের মিক্সড রিয়েলিটি হেডসেট এবং তাদের নিজস্ব হেডসেটে ব্যবহৃত হয়। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন অনুযায়ি, জুনে হেডসেট আসবে। বিশ্লেষকদের অনেকেই বিশ্বাস করেন এর সুবাদে গোটা এআর/ভিআর শিল্প চাঙ্গা হয়ে উঠবে।

Techshohor Youtube

অ্যাপলের এক্সআর হেডসেটগুলোর মধ্যে অ্যাপল রিয়েলিটি প্রো সবচেয়ে শক্তিশালী হবে বলে ধারণা করা হচ্ছে। জানা গিয়েছে, এতে সনির মাইক্রো ওএলইডি ডিসপ্লে, টিসিএমসির ডুয়েল প্রসেসর, ১২ ক্যামেরা এবং একটি বাহ্যিক বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা থাকবে। হেডসেটটির মূল্য ধরা হয়েছে তিন হাজার ডলার, বিনোদনমূলক ব্যবহারকারীদের তুলনায় পেশাজীবিরাই এটি ব্যবহার করবে। চলতি বছরের শেষের দিকে হেডসেটটি বিক্রি শুরু হবে।

আরএপি



from টেক শহর https://ift.tt/OkQbyZM
Previous Post Next Post