ফ্লাইটে ওয়াইফাই ফ্রি করছে এমিরেটস!

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: সবশ্রেণীর যাত্রীদের জন্য কমপ্লিমেন্টারি ওয়াইফাই সেবা দিবে উড়োজাহাজ সংস্থা এমিরেটস। মহামারীর আগে একবার এ ধরনের সুবিধা দিয়েছিল সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংস্থাটি। কিন্তু সেসময় ওয়াইফাই ব্যবহার নিয়ে একটি সময়ের সীমাবদ্ধতা থাকলেও এবারে তা থাকছে না।

এমিরেটসের এই সিদ্ধান্তের ফলে হাজার হাজার যাত্রীর খরচ কিছুটা কমবে। ইনফ্লাইট ওয়াইফাই চালু করতে বিমানগুলোকে সঠিক যন্ত্রপাতি দিয়ে ঠিকঠাক করা –সবমিলিয়ে থেকে ইনফ্লাইট ওয়াইফাই চালু করতে অনেক অর্থব্যয় হয়। এমিরেটসও বোয়িং৭৭৭ এবং এয়ারবাস এ৩৮০ বিমানবহরে ফ্রি ওয়াইফাই সেবা চালু করতে ৩০ কোটি ডলার ব্যয় করছে।

এমিরেটস জানিয়েছে, ‘নীল, রূপালি, সোনালী অথবা প্রিমিয়াম সব শ্রেনীর যাত্রীরা এই ফ্রি অ্যাপ ম্যাসেজিং ব্যবহার করতে পারবেন।’ তবে এক্ষেত্রে তাদের আর প্রথম শ্রেনীর কোন যাত্রী যদি স্কাইওয়ার্ডের সদস্য হন তাহলে তাদেরকে আনলিমিটেড ইন্টারনেট দেয়া হবে।

Techshohor Youtube

এর আগে ২০২০ সালের মে মাসে যাত্রীদের জন্য বিনামূল্যে দেয়া ওয়াইফাই সেবা বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়। এর আগে সব যাত্রীরা ২০ এমবি ইন্টারনেট ডাটা অথবা দুই ঘন্টার জন্য ম্যাসেজিং ফ্রি করে দিতো। তবে নতুন করে ফ্লাইটে যে ইন্টারনেট ফ্রি দেয়া হচ্ছে তা শুধুমাত্র ম্যাসেজিংয়ের জন্য। এটি ব্যবহার করে ছবি পাঠানো, ভিডিও কল দেয়া বা কল দেয়া যাবে না। এমিরেটসের লয়ালিটি প্রোগ্রাম স্কাইওয়ার্ডসের সদস্য হতে হবে ।



from টেক শহর https://ift.tt/H9ctC7a
Previous Post Next Post