খাদিতে ফিউশন করে সফলতার পথে ড্রিম ক্যাচার এর রুকসানা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : কোন পরিকল্পনা ছাড়াই শুরু করেন , কাজ করতে করতে খাদিতে ফিউশন করে সফলতার পথে ড্রিম ক্যাচার-এর স্বত্বাধিকারী রুকসানা সুলতানা রুনা। খাদিতে ব্লক, হ্যান্ড পেইন্ট, লেইস লাগানো সহ যত রকম কাজ করা যায় সবই করেন রুনা।

কি আছে তাঁর উদ্যোগে এমন প্রশ্নে জানালেন, খাদি থ্রি পিস , টু পিস, ওয়ান পিস , শাড়ি নিয়ে কাজ করছেন তিনি। দ্বিতীয় প্রশ্ন ছিল , খাদি নিয়ে কাজ করছেন অথচ উদ্যোগের নামে খাদি নেই কেন ? চমৎকার করে জবাব দিলেন রুকসানা । অনলাইন এলগরিদম বাংলার চেয়ে ইংরেজিকে হাইলাইটস করে বেশি, তাই দ্রুত গ্রাহকের কাছে পৌঁছাতে তাই ইংরেজি নাম দিয়েছেন। আর রুনা দুঃস্বপ্ন নয় ভালো স্বপ্নগুলোকে ধরে রাখতে চান তাই উদ্যোগের নাম ড্রিম ক্যাচার।

শিক্ষকতার পেশা ছেড়ে হলো বিয়ে, বদল হলো স্থান, আবার শিক্ষকতা , এলো সন্তান কিন্তু ক্যারিয়ার কি হবে ভাবছিলেন রুনা। এদিকে তিন বার দিয়েছেন বিসিএস, হয়নি । ব্যাংক জবের জন্য ও চেষ্টা করলেন, নানান বেরিয়ার, হয় নি ব্যাংক জবও । এদিকে সন্তানের ৬ মাস হয়ে গেছে আর সন্তানের নিরাপত্তাহীনতার চিন্তা তাকে চাকরি থেকে বিরত রাখে।

Techshohor Youtube

এক আপুর মাধ্যমে যুক্ত হলেন ফেইসবুক গ্রুপে। ই ক্যাবের রাজীব আহমদের সাথে পরিচিত হন। অনলাইনে কাজ করতে আগ্রহী হলেন । নাম ঠিক করতে সময় নিয়েছেন ৭ দিন কিন্তু কি নিয়ে কাজ করবেন একদম ভাবেন নি। ভেবেছেন একটা কিছু করব ই ।

তারপর রুনা জানলেন, পড়াশুনা ছাড়া এগুনো যাবে না । তাই নিজের দক্ষতার দিকে ফোকাস করলেন।

সুতি বা ভয়েল ছাড়া রুনা অন্য কাপড় পরতে পারতেন না, এদিকে শশুরবাড়ি কুমিল্লা। খাদির সাথে পরিচিত হলেন। বাসায় এসে ১০০ বছরের পুরনো ঐতিহ্য নিয়ে পড়তে শুরু করলেন। নিগার আপু, আরিফা আপু, কাকলি আপুদের দেখে উজ্জীবিত হয়ে রুনা খাদি নিয়ে কাজ করার পরিকল্পনা করেন।

কাজ করতে করতে শিখতে লাগলেন রুনা। সব শিখে এসে কাজ করতে হবে এমন নয় বরং তিনি কাজ করতে করতে শেখার গুরুত্ব দেন । আগ্রহ নিয়ে এগিয়ে যাওয়াকে গুরুত্ব দেন।

জানালেন , পণ্যের দাম নির্ধারন এবং কুরিয়ার , পেমেন্ট , ডেলিভারি সিস্টেম ইত্যাদি নিয়ে । ভিডিওতে দেখুন পুরোটা।



from টেক শহর https://ift.tt/38r61NB
Previous Post Next Post