হাতে তৈরি ব্যাগ,গহনা বিক্রি করছেন দেশীয় রেশ-র নামিরা আরমিন

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : চাকরির পাশাপাশি নিজের জন্য ভিন্ন কিছু করার আগ্রহ থেকে নামিরা শুরু করেন দেশীয় রেশ। ৪ বছর আগে পেইজ খুলে রাখলেও কাজ করা হয় নি। নিজে কিছু করার বাসনা রয়ে গেছে মনের ভেতর। তারপর আবার খুলে গেল মনের বাসনার গোপন কক্ষ।

বন্ধুর সাথে যোগাযোগ করলেন, কাজ হাতে নিলেন, চোখে পড়ল মেলার খবর, মেলায় অংশ নিতে সিদ্ধান্ত নিলেন। কিন্ত প্রস্তুতির কাজের চাপ তাকে নিবৃত্ত করতে চাইল। কারন ম্যাটারিয়াল কিনে লালমনিরহাট পাঠাতে হয়, গহনা তৈরি হয় ওখানে। চাকরির পাশাপাশি উদ্যোগের জন্য ছুটোছুটি তাকে ক্লান্ত করে দিচ্ছিল। কাজিন লিমাকে কল দিয়ে জানালেন নামিরা তিনি আর পারছেন না । লিমা হাল ছাড়ল না , তিনি নামিরাকে আর একটু কষ্ট করে এগুতে বললেন। দম নিয়ে আবার শুরু করলেন নামিরা। প্রচন্ড পরিশ্রম করে মেলা থেকে যখন ভাল সাড়া পেলেন তখন সব কষ্ট ধুয়ে মুছে গেল। মন খুশি হয়ে গেল । বেড়ে গেল কাজের আগ্রহ।

হ্যান্ড মেইড জুয়েলারি, চুড়ি, গহনা, বটুয়া ব্যাগ , কুর্তি, ফতুয়া ইত্যাদি নিয়ে কাজ করছেন নামিরা ।

Techshohor Youtube

প্রতিযোগিতার কথা বলতে গিয়ে নামিরা আক্ষেপের সুরে জানালেন, একটা নতুন কিছু করলে দু দিন পড়ে কপি হয়ে যায়। কপি কেন করব , নিজের যোগ্যতা দিয়ে কিছু করি না কেন , নিজের মেধা দিয়ে কিছু করা উচিত। কপি করা একদম অপছন্দ নামিরার। দুঃখের সাথে বলছিলেন অন্যদের কপি করা সম্পর্কে ।

ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে খুব আনন্দের সাথে জানালেন দেশের সব জেলায় একদিন তার আউটলেট হবে এই স্বপ্ন দেখেন তিনি।

নতুনদের পরামর্শ দিতে গিয়ে জানালেন, যে কাজ করবেন সেই কাজ আপনি ভালবাসেন কিনা সেটা জরুরি। সেল না হলে হাল ছাড়া যাবে না , লেগে থাকার মানসিকতা খুব জরুরি। অন্য কাউকে অনুসরন করার চেয়ে নিজে কি ভাল পারেন সেটা নিয়ে ভাবতে হবে । বিস্তারিত দেখুন ভিডিও তে।



from টেক শহর https://ift.tt/1zNkgVX
Previous Post Next Post